সিলেটে পিপি মিসবাহ'র স্থলাভিষিক্ত হচ্ছেন কে ? - সময় আমাদের ২৪

Latest

শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

সিলেটে পিপি মিসবাহ'র স্থলাভিষিক্ত হচ্ছেন কে ?

সিলেটে পিপি মিসবাহ'র স্থলাভিষিক্ত হচ্ছেন কে ?
জ্যেষ্ঠ প্রতিবেদক : সিলেট জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর এর দায়িত্ব থেকে বাদ পড়ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। তার আগে দলের জাতীয় সম্মেলনে তিনি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদ থেকেও বাদ পড়ে যায় রাজনৈতির মাঠ চষে বেড়ানো এই নেতার নাম।

একটি সূত্র জানান, শীঘ্রই সিলেটে পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নতুন লোক নিয়োগ করা হচ্ছে। এর মধ্যে আলোচনায় আসছে দুজনের নাম। পিপি হিসেবে আলোচনায় আসা এই দুইজন হলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন ও আওয়ামী লীগ নেতা এডভোকেট শাহ মোশাহিদ আলী। অবশ্য, পিপি হতে আগ্রহ দেখিয়েছেন আরো ডজনখানেক আইনজীবি নেতা।

এর মধ্যে এডভোকেট নিজাম উদ্দিনের নাম খুব বেশি করে আলোচিত হচ্ছে। এডভোকেট নিজাম উদ্দিন গেলো সম্মেলনে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন। শেষমেস কেন্দ্রের সিদ্বান্ত অনুযায়ি ওই পদে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে কেন্দ্র। ফলে সাধারণ সম্পাদকের কাঙ্খিত পদ থেকে বঞ্চিত হন এডভোকেট নিজাম উদ্দিন।

নিয়ম অনুয়ায়ি দায়িত্বে থাকা বর্তমান পিপি (পাবলিক প্রসিকিউটর) মিসবাহ উদ্দিন সিরাজকে আগে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পরপর শিষ্ট শুন্যপদে নতুন পিপি নিয়োগ দেয়ার নিয়ম রয়েছে। এ ব্যাপারে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের সেলফোনে কল করা হলে তিনি কল রিসিভ না করায় মন্তব্য আদায় করা সম্ভব হয়নি।

পিপি নিয়োগের বিষয়ে এডভোকেট নিজাম উদ্দিন বলেন, সবকিছুই নির্ভর করছে দলীয় সিদ্বান্তের উপর। তিনি বলেন, নতুন পিপির নাম সোমবারের মধ্যেই ঘোষণা হতে পারে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন