ফসলি জমি ও পরিবেশ নষ্ট করছে ইটভাটা : সিলেটে মন্ত্রী শাহাব উদ্দিন - সময় আমাদের ২৪

Latest

শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

ফসলি জমি ও পরিবেশ নষ্ট করছে ইটভাটা : সিলেটে মন্ত্রী শাহাব উদ্দিন

ফসলি জমি ও পরিবেশ নষ্ট করছে ইটভাটা : সিলেটে মন্ত্রী শাহাব উদ্দিন
নিজস্ব সংবাদদাতা : পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ইটভাটাগুলো দিন দিন নষ্ট করছে ফসলি জমি, ব্যাপক ক্ষতি করছে পরিবেশের। তাই এখন থেকে সবাইকে পরিবেশবান্ধব ব্লক ইট ব্যবহারের চেষ্টা করতে হবে। সরকার ২০২৫ সালের মধ্যে পরিবেশের জন্য ক্ষতিকর সকল ইটভাটা বন্ধ করে দেবে। ভাটায় পোড়ানো ইটগুলো পরিবেশের জন্য খুবই ক্ষতিকর।

সিলেটের হরিপুরের বাঘেরখালে
শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ‘পরিবেশবান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। একই স্থানে ‘ সাধ্যের মধ্যে স্বপ্নের বাড়ি’ নামক আরেকটি প্রকল্প উদ্বোধন করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী।

প্রকল্প দু’টির উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘পরিবেশবান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র ফাউন্ডার এবং সিইও মিটু তালুকদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ.কে.এম রফিক, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইসরাত জাহান পান্না, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মাহবুবুল আলম, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভিন, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিক।

আরো ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক এ্যাড. রণজিৎ সরকার, ৬ নং ফতেহপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, ও ‘পরিবেশবান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র পরিচালক রজত কান্তি গুপ্ত প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন