একদিনে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু - সময় আমাদের ২৪

Latest

রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০

একদিনে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু

একদিনে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু
সময় ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে শনিবার ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কক্সবাজার ৪ জন, চৌদ্দগ্রাম ও গাইবান্ধায় ২ জন করে, লক্ষ্মীপুর, উখিয়া  সীতাকুণ্ড ও  মুন্সিগঞ্জে একজন করে।

শুক্রবার রাত ১০টায় কক্সবাজার থেকে যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল স্টার লাইন পরিবহনের একটি যাত্রীবাহি বাস। বাসটি চকরিয়ায় বানিয়ারছড়া স্টেশনের অদুরে পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে। এসময়  ঘটনাস্থলে চার নিহত হয়েছে।  আহত হয়েছেন ২৫।

জাকের উল্লাহ চকোরী, কক্সবাজার থেকে জানান,  কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশনে ঢাকাগামী স্টার লাইন পরিবহনের যাত্রীবাহি একটি বাস খাদে উল্টে পড়ে ঘটনাস্থলে ৪ যাত্রী নিহত ও অন্তত ২৫ যাত্রী কমবেশি আহত হয়েছে। শুক্রবার রাত দশটার দিকে ঘটেছে মর্মান্তিক এ দুর্ঘটনা ।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ও স্থানীয় লোকজন জানিয়েছেন, শুক্রবার রাত আনুমানিক দশটার দিকে কক্সবাজার থেকে যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিলেন স্টার লাইন পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৫-২৩৪৩) একটি যাত্রীবাহি বাস। ওইসময় বাসটি  কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশনের অদুরে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে উল্টে যায়। এসময় ঘটনাস্থলে ৪ যাত্রী নিহত ও অন্তত ২৫ যাত্রী কমবেশি আহত হয়েছে।

নিহতরা হলেন, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর এলাকার নুরুল আবছারের ছেলে সাজেদ উল্লাহ (২৬), নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার পশ্চিম সোনাদিয়া চৌরাস্তা বাজার আজহার মাষ্টার বাড়ির মোহাম্মদ আলীর স্ত্রী ঝর্ণা বেগম (৩৫), একই জেলার সোনাইমুড়ি থানার অম্বর নগর এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে আবু সুফিয়ান (৩৮) ও বেগমগঞ্জ উপজেলার আলাইয়্যাপুর এলাকার মো. জাকির হোসেনের ছেলে মনিরুজ্জমান (২৮)।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আনিসুর রহমান বলেন, শনিবার সকালে লাশ সনাক্তের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দূর্ঘটনা কবলিত বাসটি জব্দ করে ফাড়িতে রাখা হয়েছে বলেও জানান তিনি।
এছাড়াও, উখিয়ায় অটোরিকশা ও ইজি বাইকের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন এবং পাঁচ জন আহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার রতœপালং ইউনিয়ন পরিষদ অফিসের সামনে এ ঘটনা ঘটে। নিহত উষা বড়ুয়া (৩৮) ভালুকিয়া গ্রামের অম‚ল্য বড়ুয়ার স্ত্রী।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) :  কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যানের পিছনে দ্রæতগামী যাত্রীবাহী এনা পরিরবহনের বাসের ধাক্কায় দুইজন নিহত ও অপর ৮-৯ জন আহত হয়েছেন। গত শুক্রবার দিবাগত রাত দুইটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জগন্নাথদীঘির দক্ষিণ পাড়ে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন; কাভার্ডভ্যান চালক চট্টগ্রামের সিতাকুন্ড পৌরসভার পশ্চিম মহাদেবপুর এলাকার সোবহানবাগ গ্রামের মৃত হারুনুর রশিদের ছেলে আবদুল কাদের(৪৬) ও বাসের সুপারভাইজার ঢাকা শহরের মিরপুর পল্লবীর আবদুল হাকিম সরকারের ছেলে মোঃ রাসেল(৩৫)। তথ্যটি নিশ্চিত করেছেন মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির সেকেন্ড অফিসার এসআই ছিদ্দিকুর রহমান।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে মাইক্রোবাসের চাপায় মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাইবান্ধা-পলাশবাড়ী আঞ্চলিক মহাসড়কের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের তালুকঘোড়াবান্দা গ্রামের খেরাজ উদ্দিনের ছেলে ও সাতারপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলাম (৪৪) এবং তার ছেলে স্থানীয় ইউনিক কিন্ডার গার্টেন স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র মাহি (৯)। মমিনুল ইসলাম পরিবার নিয়ে পলাশবাড়ী উপজেলার প্রফেসরপাড়ায় বসবাস করতেন।

মুন্সিগঞ্জ  : মুন্সিগঞ্জের মুক্তারপুর সেতুর টোল প্লাজার কাছে গত শুক্রবার সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম মো. সুমন (২৪)। নিহত সুমন নারায়ণগঞ্জের চর সৈয়দপুর গ্রামের মো. জলিলের ছেলে। সুমন ডক ইয়ার্ডের শ্রমিকের কাজ করতেন বলে জানা গেছে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) :  চট্টগ্রামের সীতাকুণ্ড সড়ক দুর্ঘটনায় মো.সফি প্রকাশ কর্নেল সফি(৭০)নামে এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার সোনাইছড়ি বগুলাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সফি একই এলাকার মৃত মাজেদ মিয়ার পুত্র।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী আবদুর রহিম (৩৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে গুরুতর আহত অবস্থায় নোয়াখালী নেয়ার পথে তার মৃত্যু হয়। একই ঘটনায় আবদুর রহিমের ছোট ভাই আহত মানিক হোসেন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। নিহত আবদুর রহিম ও আহত মানিক সদর উপজেলার লাহারকান্দি গ্রামের ফজলুল করিমের ছেলে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন